rumor

আমরা মানুষরা নিজেদের শ্রেষ্ঠ ভাবি, যে পৃথীবিতে যত জীব আছে এর মধ্যে আমরাই এক নাম্বার অথচ এই আমরাই হায়নার মত মানুষ হয়ে অন্য আরেকটা মানুষকে নির্দ্বিধায় খুন করি! আমাদের একটা চিরাচরিত স্বভাব আছে তা হল অন্যের বদনাম করার মাধ্যমে পরোক্ষভাবে নিজের সুনাম করা, নিজেকে শ্রেষ্ঠ মানব হিসেবে জাহির করা! পরচর্চা করতে আমরা খুবই ভালোবাসি আর অন্যের সবকিছুতেই নেতিবাচক ব্যাপারগুলা খুজে বেরাই।

ব্যাপারটা ঠিক এমন, ”কৃষ্ণ করলে লিলাখেলা আর আমরা করলেই দোষ”

এবার কুরবানী ঈদের দিন সকাল থেকেই প্রচুর বৃষ্টি ছিল যার কারনে ঢাকায় গরু কুরবানীর রক্ত বৃষ্টির পানির সাথে মিশে একাকার হয়ে যায়! কারন আমাদের রাজধানী ঢাকার পয়নিস্কাশন ব্যাবস্থা খুব একটা ভালোনা!

বৃষ্টি ও খারাপ ড্রেইনেজ সিস্টেমের কারনে গরুর রক্ত পানির সাথে মিশা ছবিতে দেওয়া অবস্থা হইছে আর আন্তর্জাতিক হলুদ মিডিয়া এটারে কি নিউজ বানাইছে??? ”ব্লাড রিভার ইন বাংলাদেশ আফটার স্লটারিং ইনোসেন্ট এনিম্যালস!” < এগুলাই ছিল বেশিরভাগ মিডিয়ার টাইটেল! সোজা কথা তারা অমুসলিমদের বুঝাইতে চাইছে, মুসলিমরা বিনা কারনে অন্যায়ভাবে পশু হত্যা করে? ভালো খুব ভালো!

আপনারা যেহেতু গরু কুরবানী নিয়ে এতই মনক্ষুন্ন তাহলে আমার একটা উত্তর দেন জাস্ট, আপনারা কি খান?? মুরগী? মাছ? অথবা শুধু সবজি? তাহলে তো আপনারা এটাও জানেন যে গাছেরও প্রান আছে তাইলে সেইটাও কি বিনা কারনে হত্যা হইতেছেনা?!

শুধু আমার প্রশ্নের উত্তর টা দেন প্লিজ! যদি যথার্থ উত্তর দিতে না পারেন তবে কৃষ্ণ করলে লিলাখেলা টাইপ চিন্তাভাবনা বাদ দেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *