আমি মোহাম্মদ আশিফুর রহমান! ওয়েবে আমি আশিফুর নামেই বেশি পরিচিত।

আমি একজন প্রফেশনাল ফ্রীল্যান্সার এবং ওকেশনাল ব্লগার! অল্পকিছুদিন যাবত ভিডিও ব্লগিং এরও ক্যারা উঠেছে। বেশ কিছুদিন ভোগাবে আমায় এই ক্যারা তাহা বুঝিয়া গিয়াছি! যদিও আমার লেখালিখির হাত একদমই বাজে, তবুও সখের বশে মাঝে মাঝে কিছু ফাও প্যাঁচাল পারতে পছন্দ করি। বিশেষ করে আমার এক বন্ধুকে দেখে আমার এই ব্লগটিকে বাংলা করে ফেলার ইচ্ছা জেগেছে বেশী। আমার এই ব্লগটি আগে ইংলিশে ছিল আর যত যাই হোক মনের ভাব টা আসলে বাংলা ভাষা ছাড়া পুরোপুরিভাবে প্রকাশ করা যায় না তাই অনেক আগেই ঠাহর করেছিলাম কিন্তু অলসতার কারনে বাংলা করতে দেরি হয়েছে। অবশেষে এবার করেই ফেললাম, আজ তারিখটা হচ্ছে ৮ই নভেম্বর ২০১৫ইং আর সময়টা হচ্ছে রাত ৩টা বেজে ১০ মিনিট।

একসময় ক্রিকেট খেলার পাগল ছিলাম। অনেক মাইরও খাইছি এই ক্রিকেট খেলার জন্য, বিকেএসপি তে ভর্তির জন্য অনেক আকুতি মিনতিও করেছিলাম মাগার কাজ হয় নাই। এখন আর ইচ্ছে করেনা আর সেই অতীতের মত রাতে এলার্ম দিয়ে ঘুম থেকে উঠে নিউজিল্যান্ড এর টেস্ট ম্যাচ ও দেখিনা। বলতে গেছি অনেক সাথে আশপাশ। এখন আমার জীবন কাটে ইন্টারনেট আর সন্ধ্যায় কিছুক্ষন আড্ডা দিয়ে আর বাকিটা সময় ঘুমিয়ে! আসলে ওয়েবের প্রতি একটা আসক্তি এসে গেছে, যেটা ছাড়া একটা দিনও কল্পনা করা যায় না। টেকনোলজি পছন্দ করি আর নতুন নতুন সব আবিস্কার ঘাটিয়ে দেখার মধ্যে পাই এক অজানা সুখ।

রাজনীতি একদমই পছন্দ করিনা! তবে মাঝে মাঝে আলোচনায় মন চাইলে শরীক হই। আসলে আমি একদম নরমাল থাকতেই ভালবাসি। কারও আগেও নাই আবার কারও পাছেও নাই। যার যা ইচ্ছা করছে, যার যা ইচ্ছা বলছে এগুলা নিয়া আমি একদমই মাথা ঘামাই না বা পছন্দ করিনা।

প্রায় বেশকিছু জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক এর বেড়াজালের মধ্যেই আমি রয়েছি। এসবের মাঝে ফেসবুকে আমি নিয়মিত। লিঙ্কডইন ও নিয়মিত ঘাটাঘাটি করি। টুইটারে অনেকটাই অনিয়মিত।

অনেকের মত আমারও ঘুরাঘুরি ভাল লাগে তবে লং ট্যুর এ আমি খুব বাটে না পড়লে যাইনা, আসলে আমার জার্নি টা একদমই সয় না! মজার ব্যাপার হল, আমি খুব বিপদে না পড়লে গাজীপুর থেকেই বের হইনা। সারারাত পিসিতে কাজ করি আর সারাদিন ঘুমাই! বিকালে বাইরে যাই আড্ডা দিতে আবার বাসায় ফিরে আসি রাতে। অনেকটা চড়কির মত হয়ে গেছে জীবনটা আমার! ২৪ ঘন্টা পর পর একই জায়গায় চড়কির মত ঘুরপাক খাচ্ছি।